ফেরা
- উম্মে সুমাইয়া মিম ২৮-০৪-২০২৪

বসন্ত চলে যায়, আবার ফিরে আসার প্রতিজ্ঞা রেখে,
রোদ ভিজিয়ে বৃষ্টি নামে, রাত আসে, চলে যায়,
চলে যায় জোৎস্না, ফিরে আসার প্রতীক্ষা রেখে আকাশে,
ঢেউ পায়ের কাছে আছড়ে পরে, নিঃশেষ হয়ে যায়,
সে জানে প্রবল উন্মত্ততায় নতুন কোনো ঢেউ উঠবে আবার,
এক মেঘ বৃষ্টিতে সৃষ্টির অবসান ঘটায়, আরেক মেঘ আসবে বলে,
শুধু আমি চলে যাব, বলে যাব না আমার শহরের অন্ধগলির
জীর্ণ ধূলায়িত পান্ডুলিপির অব্যক্ত শ্রুতি-সার।
অদূরে অনাগত সুসময় কিংবা দুঃসময়ের প্রতীক্ষা
আগুনে ফেলে, চলে যাব, অসময়কে ভালোবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
০২-০৪-২০২০ ২৩:০৩ মিঃ

কখনো অপ্রেম, কখনো অসময়!

Faiyaj
০২-০৪-২০২০ ১৬:১১ মিঃ

দারুণ!